সোমবার, ২৫ মে ২০২০, ০৩:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শিবচর বু‌লে‌টি‌নের পক্ষ থে‌কে সকল‌কে ঈ‌দের শু‌ভেচ্ছা শিবচ‌রে ক‌রোনার কার‌নে খোলা মা‌ঠে ঈ‌দের নামাজ স্থ‌গিত, মসজিদে পড়তে হবে নামাজ স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় পৌছে দিল ২শত হতদরিদ্র পরিবারে ঈদের খাদ্যসামগ্রী শিবচরে গুচ্ছগ্রাম বাসীদের মাঝে মাছ বিতরন নির্ধা‌রিত মূ‌ল্যের চাই‌তে বেশী দা‌মে বিক্রি করায় ৪টি দোকানে ৩৫ হাজার টাকা জ‌রিমানা কর্মহীন ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে কাঁঠালবাড়ি ইউপি চেয়ারম্যানের ঈদ উপহার বিতরন শরীয়তপুরে ২৪ ঘণ্টায় নতুন করে নারীসহ সাতজন করোনাভাইরাসে আক্রান্ত তোমরা যে সালাম দাও, সেটা অসাধারণ লাগে: উইলিয়ামসন ঐক‌্যজোট বন্ধু প‌রিষ‌দের পক্ষ থে‌কে ঈদ সামগ্রী বিতরন শিবচরের বহেরাতলায় রাতের আধারে শতাধিক ফলদ বৃক্ষ কেটে ফেললো দূর্বৃত্তরা
হতদরিদ্রদের মাঝে চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে শিবচরে মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান

হতদরিদ্রদের মাঝে চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে শিবচরে মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান

শিবচর বুলেটিন ডেস্কঃ করোনা সংক্রমণ এড়াতে অবরুদ্ধ ১৫ দিনের মধ্যে শিবচরের নিম্ন আয়ের মানুষ ও হতদরিদ্রদের মাঝে জাতীয় সংসদের চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে শিবচরে মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সামগ্রী সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে। করোনায় দেশের প্রথম অবরুদ্ধ উপজেলা শিবচরে অতিদ্রুততার সাথে খাদ্য সহায়তাও প্রদান করা হয় সবার আগে। অবরুদ্ধের পরের দিন থেকেই চীফ হুইপের নির্দেশে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করে উপজেলা প্রশাসন।

জানা যায়, করোনা সংক্রমণে ১৫দিন যাবৎ অবরুদ্ধ রয়েছে মাদারীপুর জেলার শিবচর উপজেলা। এতে দূর্ভোগে পড়ে উপজেলার নিম্ন আয়ের মানুষগুলো। তবে অবরুদ্ধের শুরু থেকেই উপজেলা আওয়ামী লীগের মাধ্যমে শিবচরের নিম্ন আয়ের মানুষের পাশে থেকে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি। চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে উপজেলার মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান করে উপজেলা প্রশাসন। পাশাপাশি চীফ হুইপের নির্দেশে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও উপজেলার অবহেলিত ও বেদে সম্প্রদায়ের মাঝেও খাবার সামগ্রী বিতরণ করেন।

সংশ্লিষ্ট সূত্রে আরো জানা যায়, অবরুদ্ধের পর দিন থেকেই (১৯-০২-২০২০ইং) জাতীয় সংসদের চীফ হুইপের নির্দেশে সরকারি খাদ্য সহায়তা হিসেবে ৬হাজার ৯শত পরিবারকে ১৩৮ মে.টন চাল প্রদান করা হয়। হোম কোয়ারেইন্টেনে থাকা ২ হাজার ৫ শত পরিবারকে চীফ হুইপের ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লক্ষ টাকার খাদ্য সামগ্রী সহায়তা করেন। এছাড়াও ১ হাজার ৪০জন জেলে পরিবারকে ১৪০ মে.টন চাল এবং সরকারের খাদ্য বান্ধব কর্মসূচি ১০টাকা মূল্যে ১৪ হাজার ৮শত ৮৮জন কার্ডধারীকে ৪৪৬ মে.টন চাল প্রদান করা হয়। এছাড়াও ভিজিডি কার্ডে দুস্থ মহিলাদের ৬৫ মে.টন চাল বিতরণ করা হয়। এ পর্যন্ত সর্বমোট ৭শত মে.টন চাল দিয়ে ২৫হাজার ৭শত ২৫জনকে সহায়তা প্রদান করা হয়। এ হিসেবে উপজেলার মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া চীফ হুইপের পক্ষ থেকে ড্রাগ ইন্টারন্যাশনাল উপজেলার স্বাস্থ্যসেবা কর্মী ও প্রশাসনের স্বাস্থ্য সুরক্ষায় পিপিই, হ্যান্ড সেনিটাইজারসহ মাস্ক বিতরণ করেন।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি মুঠোফোনে শিবচর বুলেটিনকে জানান, এই করোনা সংকট যতদিন থাকবে সারাদেশের মতই মাননীয় প্রধানমন্ত্রীর শিবচরবাসীর পাশে থাকবেন। পাশাপাশি সংকটাপন্ন সময় জুড়েই ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে। যাতে আমার শিবচরের জনগন খাবার সংকটে না থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web