সোমবার, ২৫ মে ২০২০, ০৩:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শিবচর বু‌লে‌টি‌নের পক্ষ থে‌কে সকল‌কে ঈ‌দের শু‌ভেচ্ছা শিবচ‌রে ক‌রোনার কার‌নে খোলা মা‌ঠে ঈ‌দের নামাজ স্থ‌গিত, মসজিদে পড়তে হবে নামাজ স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় পৌছে দিল ২শত হতদরিদ্র পরিবারে ঈদের খাদ্যসামগ্রী শিবচরে গুচ্ছগ্রাম বাসীদের মাঝে মাছ বিতরন নির্ধা‌রিত মূ‌ল্যের চাই‌তে বেশী দা‌মে বিক্রি করায় ৪টি দোকানে ৩৫ হাজার টাকা জ‌রিমানা কর্মহীন ১ হাজার হতদরিদ্র পরিবারের মাঝে কাঁঠালবাড়ি ইউপি চেয়ারম্যানের ঈদ উপহার বিতরন শরীয়তপুরে ২৪ ঘণ্টায় নতুন করে নারীসহ সাতজন করোনাভাইরাসে আক্রান্ত তোমরা যে সালাম দাও, সেটা অসাধারণ লাগে: উইলিয়ামসন ঐক‌্যজোট বন্ধু প‌রিষ‌দের পক্ষ থে‌কে ঈদ সামগ্রী বিতরন শিবচরের বহেরাতলায় রাতের আধারে শতাধিক ফলদ বৃক্ষ কেটে ফেললো দূর্বৃত্তরা
স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় পৌছে দিল ২শত হতদরিদ্র পরিবারে ঈদের খাদ্যসামগ্রী

স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় পৌছে দিল ২শত হতদরিদ্র পরিবারে ঈদের খাদ্যসামগ্রী

শিবচর বুলেটিন ডেস্কঃ

মাদারীপুর জেলার শিবচরে ২ শত হতদরিদ্র পরিবারের ঘরে ঈদের খাদ্য সামগ্রী পৌছে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় বৃহস্পতিবার (২১ মে) রাতে এসকল পরিবারের ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়।

সংগঠন সূত্রে জানা গেছে, শিবচরের উৎরাইল নয়াবাজারে স্থানীয় একঝাঁক তরুনদের নিয়ে প্রায় ৪ বছর আগে গড়ে উঠা প্রতিষ্ঠানটি ঈদে হতদরিদ্রদের বাছাই করে তাদের খাদ্য সামগ্রী দিয়ে থাকে। এ বছর করোনা ভাইরাসের কারনে সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রেখে সন্ধ্যার পর থেকে রাত ১২ টা পর্যন্ত প্রতিটি পরিবারের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেয় প্রতিষ্ঠানের সদস্যরা।

আশ্রয়ের সদস্যরা জানান, সামাজিক নানা ধরনের কাজের মধ্যে ঈদকে সামনে রেখে দরিদ্র পরিবারগুলোকে ঈদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ একটি অন্যতম কর্মসূচী প্রতিষ্ঠানটির। বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সহযোগিতায় ফান্ড গঠন করে কাজটি সম্পন্ন করা হয়। এ বছর খাদ্য সামগ্রী হিসেবে ১ প্যাকেট পোলার চাল, ১ লিটার তেল, ২ প্যাকেট সেমাই, ১ কেজি চিনি, ১ টি কনডেন্সড মিল্ক ও আধা কেজি করে ডালসহ একেকটি প্যাকেজ পৌছে দেয়া হয় উপজেলার দত্তপাড়া ইউনিয়নের বাজেহারচর, তাজপুর, গুয়াগাছিয়া, খাড়াকান্দি, মগড়া পুকুরপাড়া, শিরুয়াইল ইউনিয়নের উৎরাইল, সাদেকাবাদ, কাকৈর,সিপাইকান্দি, ভাঙ্গার আজিমনগর পুকুরপাড়সহ এসব এলাকার ২ শত হতদরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের ঘরে।

আশ্রয়ের প্রতিষ্ঠাতা সদস্য ও সভাপতি ফররুখ হাওলাদার বলেন,’বিভিন্ন পেশার কিছু ব্যক্তি মিলে আমরা স্বেচ্ছাসেবী সংগঠনটি তৈরি করেছি। পরিচালনা পরিষদের সদস্য ও তাদের বন্ধু-স্বজনদের মাধ্যমে ফান্ড গঠন করা হয়। প্রতিষ্ঠানটি ঈদে খাদ্যসামগ্রী, শীতে শীতবস্ত্র বিতরণ, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদানসহ তাৎক্ষণিক বিপদগ্রস্ত হতদরিদ্রদের সাহায্য করে থাকে। করোনায় ক্ষতিগ্রস্ত কয়েকটি মধ্যবিত্ত পরিবারেও খাদ্য সহায়তা দিয়েছে আশ্রয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web