বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৮:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনা প্রতিরোধে শিবচরে কঠোর অবস্থানে প্রশাসন, বাজার ও মোড়ে মোড়ে তল্লাশি চৌকি শিবচরে প্রবেশের সব রাস্তা বন্ধ ঘোষণা, প্রশাসনের কঠোর হুঁশিয়ারি, ছাড়পত্র নিয়ে সুস্থ ৩জনসহ আরো ১জন ফের আইসোলেশনে কালকিনিতে জ্বর ও গলাব্যথা নিয়ে একজনের মৃত্যু হতদরিদ্রদের মাঝে চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে শিবচরে মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান চিকিৎসকসহ স্বাস্থ কর্মী ও প্রশাসনের মাঝে পিপিই বিতরন করলেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি চীফ হুইপের পক্ষ থেকে শিবচরে বেঁদে পল্লীর হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করোনা সর্তকতায় হোমকোয়ারেইন্টেনে থাকা দুস্থদের পাশে শিবচর সমাজসেবী সংঘ শিবচরে কাদিরপুরে অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই, ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস মাদারীপুরে অগ্নিকান্ডে ২ কৃষকের বসতঘরসহ ৫টি পুড়ে ছাই, ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করোনা প্রাদুর্ভাবের মধ্যেই পদ্মা সেতুর সর্বশেষ পিয়ারের কাজ শেষ 
শিবচরে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রেখেছে প্রশাসন: টহল দিচ্ছে পুলিশ, জনশূন্য রাস্তা

শিবচরে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রেখেছে প্রশাসন: টহল দিচ্ছে পুলিশ, জনশূন্য রাস্তা

শিবচর বুলেটিন ডেস্কঃ তৃতীয় দিনের মতো অবরুদ্ধ রয়েছে মাদারীপুরের শিবচর উপজেলা। এরমধ্যে ছয়টি এলাকাকে পুরোপুরি নিয়ন্ত্রণ করছে স্থানীয় প্রশাসন ও পুলিশের সদস্যরা। প্রাথমিকভাবে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। ফলে পুরো শিবচর উপজেলায় কার্যত লকডাউন হয়ে আছে। এতে রাস্তাঘাটে নেই লোকজনের সমাগম, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অতিপ্রয়োজনীয় দোকানপাট খুলেও ক্রেতারা আসছে না।
জানা গেছে, সম্প্রতি করোনায় বেশী ঝুঁকিতে রয়েছে শিবচর উপজেলার ৪টি এলাকা। ওই সমস্ত এলাকায় প্রবেশদ্বারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শিবচর জুড়ে প্রায় ২৫০ পুলিশ টহল দিচ্ছে। করোনার ঝুঁকি এড়াতে শিবচরে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে প্রশাসন।

গেলো ১৯ মার্চ বৃহস্পতিবার মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ বিভাগের সমন্বয় শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ২টি গ্রাম ও দক্ষিন বহেরাতলা ইউনিয়নের ২টি গ্রামে কনটেইনমেন্ট ঘোষনা করে এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়। এসব এলাকায় ১৬টি পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে যেন কেউ এসব এলাকায় ঢুকতে না পারে। কিছু প্রয়োজন হলে পুলিশের সহযোগিতায় তা সংগ্রহ করছে। এছাড়া কালকিনি উপজেলা থেকে বরিশালগামী কোন পরিবহন চলাচল করতে দেয়া হচ্ছে না। এতে দক্ষিণাঞ্চলের অন্য জেলার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ৭০ হাজার মানুষকে চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। ফলে পুরো শিবচর উপজেলায় কার্যত অবরুদ্ধ হয়ে আছে। এতে রাস্তাঘাটে নেই লোকজনের সমাগম, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অতিপ্রয়োজনীয় দোকানপাট খুলেও ক্রেতারা আসছে না। আজ মাদারীপুর জেলায় হোম কোয়ারেন্টাইনে আছে ২৯৮ জন, আইসোলেশনে ৩ আছে জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৩ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web