সোমবার, ১০ অগাস্ট ২০২০, ০২:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবচরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ভ্যান চালকের মৃত্যু শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুট হয়ে রাজধানীমুখী যাত্রীদের ভীড়, শিমু‌লিয়া ঘা‌টে পদ্মার ভাঙন শিবচ‌রের উ‌মেদপু‌রে দুই প‌ক্ষের সংঘ‌র্ষে টেটা‌বিদ্ধ হ‌য়ে একজন নিহত, আহত ৬ কাঁঠালবাড়ী নৌরুটে উভয়মুখী যাত্রী চাপ, বৈরী আবহাওয়ায় নৌযান পারাপারে বিঘ্ন শিবচরসহ মাদারীপুর জেলাজুড়ে অবৈধ ড্রেজারের বিরুদ্ধে সাঁড়াশী অভিযান লেবাননে নিহত মাদারীপুরের মিজানুরের বাড়িতে শোকের মাতম পদ্মার ভাঙনে শিমুলিয়ার ৩ নম্বর রো রো ঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ শিবচরে জমে উঠতে শুরু করেছে কুরবানির পশুর হাটগুলো, দাম নিয়ে সংশয় ক্রেতা-বিক্রেতাদের মাঝে প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মাদারীপুরে স্কুল ছাত্রীকে কুপিয়ে জখম করার ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে র‌্যাব করোনায় শিবচর হাসপাতালের স্টাফ, ব্যাংকারসহ ৩ জন আক্রান্ত
শিবচরে জমে উঠতে শুরু করেছে কুরবানির পশুর হাটগুলো, দাম নিয়ে সংশয় ক্রেতা-বিক্রেতাদের মাঝে

শিবচরে জমে উঠতে শুরু করেছে কুরবানির পশুর হাটগুলো, দাম নিয়ে সংশয় ক্রেতা-বিক্রেতাদের মাঝে

শিবচর বুলেটিন ডেস্কঃ ঈদুল আযহাকে সামনে রেখে মাদারীপুরের শিবচরে জমে উঠতে শুরু করেছে কুরবানির পশুর হাটগুলো। তবে বিগত বছরের চাইতে এ বছর দাম কিছুটা কম পাওয়ার আশংকা করছে বিক্রেতারা। মহামারি করোনা ও বন্যার কারণে ক্রেতারাও দুশ্চিন্তায় আছে গরুর দাম নিয়ে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে শিবচর উপজেলায় ১১ টি পশুর হাট বসেছে। সূর্যনগর হাট, বহেরাতলা হাট, চান্দেরচর হাট, উৎরাইল হাট, শেখপুর হাট, কুতুবপুর হাট, ক্রোকচর হাট,দক্ষিন ক্রোকচর হাট, নিলখী বন্দর হাট, কাদিরপুর দেলোয়ার বেপারীর হাটসহ শিবচর পৌরসভায় দাদা ভাই উপশহরে একটি অস্থায়ী পশুর হাট বসেছে। এসব হাটে উপজেলা পরিষদ ও প্রশাসন নিয়মিত তদারকি করছেন।

বুধবার উপজেলার বিভিন্ন হাটে ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বলে যানা গেছে, বিক্রেতারা তাদের গরু-মহিষ ও ছাগল হাটে বিক্রির জন্য নিয়ে আসছেন। এছাড়াও এ হাট- বাজারগুলোতে বিদেশি গরু তেমন একটা চোখেও পড়েনি। অনেকেই আবার বলেন, বর্তমানে বিক্রেতারা গরুর দাম একটু বেশি চাচ্ছে।এছাড়া আগেই গরু কিনে রাখা এবং লালন পালন করা অনেকেই ঝামেলা মনে করছেন। ফলে ঈদের দুই থেকে তিন দিন পূর্বে গরু কিনতে আগ্রহী অনেকই আবার আগ্রহ দেখাচ্ছেন।তবে বেশির ভাগ ক্রেতাই গরুর দাম গত বছরের তুলনায় এবার কম বলে মন্তব্য করেন।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ সরোয়ার হোসেন বলেন,উপজেলা প্রাণিসম্পদ বিভাগ কর্তৃক উপজেলার প্রতিটি হাট-বাজারের জন্য মেডিকেল টিম গঠন করা হয়েছে। কুরবানির জন্য কেনা গরু, ছাগল, ভেড়া ও মহিষ কোনো রোগে আক্রান্ত হয়েছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করছেন।যদি আক্রান্ত কোন পশু পাওয়া যায় তাহলে আমরা সেগুলোকে হাট কর্তৃপক্ষের মাধ্যমে বাজার থেকে সরিয়ে দিচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web