বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৭:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
করোনা প্রতিরোধে শিবচরে কঠোর অবস্থানে প্রশাসন, বাজার ও মোড়ে মোড়ে তল্লাশি চৌকি শিবচরে প্রবেশের সব রাস্তা বন্ধ ঘোষণা, প্রশাসনের কঠোর হুঁশিয়ারি, ছাড়পত্র নিয়ে সুস্থ ৩জনসহ আরো ১জন ফের আইসোলেশনে কালকিনিতে জ্বর ও গলাব্যথা নিয়ে একজনের মৃত্যু হতদরিদ্রদের মাঝে চীফ হুইপের ব্যক্তিগত তহবিলসহ সরকারীভাবে শিবচরে মোট জনসংখ্যার ৩ ভাগের ১ ভাগ খাদ্য সহায়তা প্রদান চিকিৎসকসহ স্বাস্থ কর্মী ও প্রশাসনের মাঝে পিপিই বিতরন করলেন চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি চীফ হুইপের পক্ষ থেকে শিবচরে বেঁদে পল্লীর হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করোনা সর্তকতায় হোমকোয়ারেইন্টেনে থাকা দুস্থদের পাশে শিবচর সমাজসেবী সংঘ শিবচরে কাদিরপুরে অগ্নিকান্ডে ১০টি বসতঘর পুড়ে ছাই, ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস মাদারীপুরে অগ্নিকান্ডে ২ কৃষকের বসতঘরসহ ৫টি পুড়ে ছাই, ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করোনা প্রাদুর্ভাবের মধ্যেই পদ্মা সেতুর সর্বশেষ পিয়ারের কাজ শেষ 
দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর আমরা সবচাইতে কঠিন সংকটকাল পার করছি- ইতালি প্রধানমন্ত্রী

দ্বিতীয় বিশ্ব যুদ্ধের পর আমরা সবচাইতে কঠিন সংকটকাল পার করছি- ইতালি প্রধানমন্ত্রী

আবু তালিব হোসাইন মিঠু, ইতালি প্রতিনিধিঃ

ইতালির প্রধানমন্ত্রী প্রফেসর জিউসেপ্পে কন্তে শনিবার মধ্যরাতে নতুন করে জাতির উদ্দেশে দেয়া ভাষণে করোনা মহামারীতে সমগ্র দেশে চলমান জরুরী অবস্থা ও রেড জোন নিষেধাজ্ঞায় আরো কঠোরতা আরোপের ঘোষণা দিয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, “দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সবচাইতে কঠিন সংকটকাল পার করছি আমরা। দেশের নাগরিকদের মৃত্যুর সংবাদ প্রতিদিন আমাদের বেদনা বাড়াচ্ছে। স্বজন প্রিয়জন হারাচ্ছেন অনেকেই”।

খাদ্যদ্রব্য এবং ঔষধ বা চিকিৎসা সরঞ্জামাদি ব্যতীত সব ধরনের উৎপাদন কার্যক্রম সারা দেশে বন্ধ রাখার ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী জানান, “দেশজুড়ে আমরা উৎপাদনের চাকা মন্থর করছি তবে বন্ধ করে দিচ্ছি না। সুপার মার্কেট, গ্রোসারি স্টোর, ফার্মেসি, ব্যাংক, পোস্ট অফিস, ইনসুরেন্স কোম্পানি ছাড়া সবকিছু বন্ধ থাকবে যথারীতি। নিত্যপ্রয়োজনীয় জরুরী কেনাকাটার জন্য দৌড়ঝাপ করে লাইন ধরার কোন প্রয়োজন নেই। গণপরিবহন চালু থাকবে। বিভিন্ন সেক্টরে ‘স্মার্ট ওয়ার্কিং’ এর মাধ্যমে অনলাইন কার্যক্রম চলবে।

প্রফেসর কন্তে আরো বলেন, “লাইফস্টাইল বদলে ফেলে ঘরে থাকতে বাধ্য হওয়া মোটেও সহজ কাজ নয়। এর বিকল্প কিছু নেই আমাদের হাতে। এই মুহূর্তে আমাদের টিকে থাকতে হবে। স্বাস্থ্যখাতে চলমান জরুরী অবস্থার পর আমরা মোকাবেলা করবো অর্থনৈতিক জরুরী অবস্থা। রাষ্ট্র এবং সরকার দেশের প্রতিটি নাগরিকের পাশে থাকবে। মাথা উঁচু করে উঠে দাঁড়াতে যা করার সবই করবো আমরা। আজকের আত্মত্যাগ প্রশস্ত করবে আমাদের আগামীর সুন্দর পথচলা। আমরা পারবো কারণ আমরা দেশকে ভালোবাসি। ঐক্যবদ্ধভাবে আমরা সফল হবোই”।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web