মঙ্গলবার, ০৭ Jul ২০২০, ১২:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মাদারীপুর বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক করেছে র‌্যাব শিবচরে সিনিয়র সহকারি পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হোসেনসহ করোনা পজেটিভ ৮জন শিবচরের বহেরাতলায় পানিতে ডুবে শিশুর মৃত্যু “মাধুরী” -মাহফুজ ইমরান।#শিবচর বুলেটিন শিবচরের চরাঞ্চলে নদী ভাঙ্গনঃ ইঞ্জিনচালিত ট্রলার দিয়ে মালামাল সরিয়ে নিচ্ছে, জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা কোদা‌লের কো‌পে মা‌টির নি‌চে পু‌তে রাখা কক‌টেল বি‌স্ফোরন, কৃষক আহত ১৬ ঘন্টা পর আ‌ড়িয়াল খা নদী‌তে গোসল কর‌তে গি‌য়ে নি‌খোজ গৃ‌হিনীর মর‌দেহ উদ্ধার ডুবোচরে আটকে আছে ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করোনা: মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৮ জন, মোট শনাক্ত ৮১০ জন শিবচরে আড়িয়াল খা নদীতে গোসল করতে গিয়ে স্রোতের টানে ভেসে গেলো গৃহিনী, খোঁজ মিলছে না
করোনা ঝুঁকিতেঃ শিবচরে দোকানপাট ও গনপরিবহন বন্ধ ঘোষণা থেকে সরে এসেছেন প্রশাসন, জনসমাগম এড়িয়ে যাওয়ার আহব্বান

করোনা ঝুঁকিতেঃ শিবচরে দোকানপাট ও গনপরিবহন বন্ধ ঘোষণা থেকে সরে এসেছেন প্রশাসন, জনসমাগম এড়িয়ে যাওয়ার আহব্বান

Exif_JPEG_420

শিবচর বুলেটিন ডেস্কঃ সম্প্রতি করোনা ঝুঁকিতে ফরিদপুর, মাদারীপুরসহ শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রী প্রয়োজনে লগডাউন করা হবে ঘোষণার পর শিবচর উপজেলা প্রশাসন বিকেলে করোনা প্রতিরোধে গণ-পরিবহন ও কিছু দোকানপাট বন্ধ ঘোষণা দিলেও উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সন্ধার পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। তবে করোনা প্রতিরোধে প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার কঠোর নির্দেশনা দিয়েছেন মাদারীপুরের শিবচরের স্থানীয় প্রশাসন। জন-সমাগম এড়াতে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার জানান, এখনই গনপরিবহন ও দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেওয়া সঠিক হবে না। তাই উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সভার সিদ্ধান্তটি বাতিল করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধে জরুরী সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। সভায় জন-সমাগম এড়াতে যেখানে সেখানে অবাধ বিচরণ ও প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে না যাওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলাটিতে প্রবাসী রয়েছে প্রায় পাঁচ হাজার, আর সম্প্রতি ইটালিসহ বিভিন্ন দেশ থেকে শিবচরে ফেরত এসেছে ৬শত প্রবাসী। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দৃষ্টিতে যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানান। এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে উপজেলার ২টি ইউনিয়ন ও পৌরসভার ১টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ রয়েছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান জানান, যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানান। এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web