মঙ্গলবার, ০৭ Jul ২০২০, ১১:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মাদারীপুর বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক করেছে র‌্যাব শিবচরে সিনিয়র সহকারি পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হোসেনসহ করোনা পজেটিভ ৮জন শিবচরের বহেরাতলায় পানিতে ডুবে শিশুর মৃত্যু “মাধুরী” -মাহফুজ ইমরান।#শিবচর বুলেটিন শিবচরের চরাঞ্চলে নদী ভাঙ্গনঃ ইঞ্জিনচালিত ট্রলার দিয়ে মালামাল সরিয়ে নিচ্ছে, জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা কোদা‌লের কো‌পে মা‌টির নি‌চে পু‌তে রাখা কক‌টেল বি‌স্ফোরন, কৃষক আহত ১৬ ঘন্টা পর আ‌ড়িয়াল খা নদী‌তে গোসল কর‌তে গি‌য়ে নি‌খোজ গৃ‌হিনীর মর‌দেহ উদ্ধার ডুবোচরে আটকে আছে ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করোনা: মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ১৮ জন, মোট শনাক্ত ৮১০ জন শিবচরে আড়িয়াল খা নদীতে গোসল করতে গিয়ে স্রোতের টানে ভেসে গেলো গৃহিনী, খোঁজ মিলছে না
ইটালী প্রবাসী বেশি থাকায় করোনা ঝুঁকিতে উদ্বিগ্ন শিবচরের স্থানীয়রা, প্রবাসীরা মানছেন না হোম কোয়ারেন্টাইন

ইটালী প্রবাসী বেশি থাকায় করোনা ঝুঁকিতে উদ্বিগ্ন শিবচরের স্থানীয়রা, প্রবাসীরা মানছেন না হোম কোয়ারেন্টাইন

শিবচর বুলেটিন ডেস্কঃ  মাদারীপুরের শিবচরে ইটালি প্রবাসীদের পরিমাণ বেশি হওয়ায় করোনা ঝুঁকিতে উদ্বিগ্ন  স্থানীয় জনসাধারণ। ইটালী ফেরত অনেক প্রবাসীই মানছেন না হোম কোয়ারেন্টাইন। নিজেদের ইচ্ছে মতো ঘুরে বেড়াচ্ছেন ওই সকল প্রবাসীরা। তাছাড়া মসজিদে জামাতের  নামাজও পড়ছেন। কেউ নিষেধ করলে তাদের সাথে করচ্ছেন অসদাচরণ। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন স্থানীয় জনসাধারণ। প্রশাসন থেকে তাদের সর্তক করা হচ্ছে। যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলছেন উপজেলা প্রশাসন। সার্বক্ষনিক খোঁজখবর রাখছেন স্বাস্থ্য বিভাগও।

জানা যায়, সম্প্রতি ইটালীতে করোনার প্রাদুর্ভাব ব্যাপক আকার ধারন করেছে। যার কারণে সেখানে থাকা প্রবাসীরা নিজেদের রক্ষার্থে দেশে আসছেন। অনেকটা করোনা ঝুঁকি মাথায় নিয়েই। এর মধ্যে শিবচরের প্রায় দুই হাজার মানুষ বসবাস করে ইটালীতে। করোনার কারণে অনেক প্রবাসীই ফিরে এসেছেন দেশে। এ অবস্থায় করোনা ঝুঁকিতে উদ্বিগ্ন স্থানীয় জনসাধারণ। প্রবাসীরা ঘুরে বেড়াচ্ছেন হাট-বাজারে, মসজিদে কিংবা ঘনবসতি এলাকা দিয়ে। এলাকাবাসীর দাবি অন্তত ২ সপ্তাহ যদি তারা হোম কোয়ারেন্টাইন পালন করেন তাহলে অন্তত পরিবার ও প্রতিবেশীরা ঝুঁকিতে পড়বে না। যেহেতু করোনা ভাইরাস বর্তমানে ইটালীতে ব্যাপক আকার ধারণ করেছে, সেহেতু কার শরীরে ভাইরাস আছে আর কার শরীরে নাই তা বলা মুশকিল। ওই সব প্রবাসীদের উচিত অন্তত ঘরের ভেতর থাকা, কারো সাথে চলাফেরা না করা। এমনকি স্ত্রী সন্তানদের কাছ থেকেও যেন তারা দুরুত্ব বজায় রাখে। মাদারীপুর জেলায় করোনাভাইরাস আক্রান্তের সন্দেহে হোম কোয়ারেন্টাইনে আছে ১২৯ জন ও আইসোলেশনে রয়েছে ১ জন। এছাড়া গেলো কয়েকদিনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার পর ১৩৮ জনকে রিলিজ করা হয়েছে।

উল্লেখ্য, গেল সপ্তাহে শিবচর পৌরসভার এক ইটালী প্রবাসী ও তার স্ত্রী সন্তানসহ ৪জনকে করোনা সন্দেহে স্বাস্থ্য বিভাগের হেফাজতে নেওয়া হয়। গত  রবিবার ইটালী প্রবাসী যুবকের স্ত্রী ও সন্তানদের মাদারীপুর সিভিল সার্জনের এম্বুলেন্সযোগে নিবিড় পর্যবেক্ষনের জন্য নিয়ে যাওয়া হয়। তবে এতে আতংকিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, কোন প্রবাসী যদি হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




themesba-zoom1715152249
© শিবচর বুলেটিন। সর্বসত্ব সংরক্ষিত।
ডিজাইন ও ডেভেলপে Host Web